বিশেষ অর্জন



বিশেষ অর্জন

প্রশাসনিককর্মকান্ড পরিচালনার ক্ষেত্রে রাজশাহী জেলা প্রশাসনের রয়েছে দীর্ঘঅভিজ্ঞতা ও সুনাম। দীর্ঘ এই পথপরিক্রমায় জেলা প্রশাসনের উদ্যোগে এবংপরিচালনায় বিভিন্ন সাফল্য অর্জিত হয়েছে। এর মধ্যে কিছু উল্লেখযোগ্য অর্জননিম্নরূপ:

রিভারভিউ কালেক্টরেট স্কুল

১৯৪৭সালে তদ্কালীন জেলা প্রশাসকমহোদয়ের সরাসরি তত্ত্বাবধানেপ্রতিষ্ঠিত হয় রিভার ভিউকালেক্টরেট স্কুল। জেলাপ্রশাসকের বাস ভবনেরপাশেএবং পদ্মা নদীর তীরে রামপুরবোয়ালিয়া বাধের নিকটে অত্যন্তমনোরম পরিবেশে প্রতিষ্ঠিতহয় রিভার ভিউ কালেক্টরেটস্কুল। সূচনালগ্নহতেইস্কুলটি জেলা প্রশাসক মহোদয়েরসভাপতিত্বে এবং সরাসরিতত্ত্বাবধানেপরিচালিতহওয়ায় অতি অল্প সময়ের মধ্যেরাজশাহী জেলায়মানসম্মতশিক্ষা বিস্তারে এই স্কুলটিঅবদান রাখছে।

বিয়ামমডেল স্কুল

২০০৮সালে রাজশাহীতে প্রতিষ্ঠিতহয় বিয়াম মডেল স্কুল। রাজশাহীজেলাপ্রশাসনের উদ্যোগে ওসরাসরি তত্ত্বাবধানে বাংলাদেশইন্সটিটিউট অবএডমিনিস্ট্রেটিভম্যানেজমেন্ট(বিয়াম) এরসহায়তায়রাজশাহী মহানগরীরমহিষবাথান এলাকায় স্কুলটিরকার্যক্রমশুরু হয়। তবে অতিঅল্প সময়ের স্কুলটি নিজস্বক্যাম্পাসে স্থানান্তরিতহবে। বিয়াম মডেল স্কুল ইংরেজিমাধ্যমে পাঠদান করায় শিক্ষানগরীহিসাবে খ্যাত রাজশাহীর সুনামঅনেকাংশে বৃদ্ধি পেয়েছে।

বিয়ামফাউন্ডেশন আঞ্চলিক কার্যালয়

রাজশাহীরজনপ্রশাসনের আরেকটি অর্জনরাজশাহীতে বিয়াম ফাউন্ডেশনেরআঞ্চলিক কার্যালয়।রাজশাহীতেবাংলাদেশ ইন্সটিটিউট অবএডমিনিস্ট্রেশন এন্ডম্যানেজমেন্ট(বিয়াম) ফাউন্ডেশনেরআঞ্চলিক কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।গত ২৭ ডিসেম্বর, ২০০৯রাজশাহী মহানগরীর ঝাউতলামোড়ের চন্ডিপুর মৌজায় ৩৬শতাংশ জমিতেবিয়ামের আঞ্চলিককার্যালয়ের ভিত্তি প্রস্তরস্থাপন করেন মাননীয়বিভাগীয়কমিশনার জনাব মোঃ হাফিজুররহমান ভূঞা। উক্ত ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানেঅতিরিক্ত বিভাগীয় কমিশনার(সাধারণ) ওরাজশাহী বিভাগের ১৬ জেলারজেলা প্রশাসকগণ। রাজশাহীমহানগরীতেবিয়ামের আঞ্চলিককার্যালয় স্থাপনের ফলেবিয়ামের কর্মপরিধি ও সেবারমান আরো উন্নত হবে বলেসংশ্লিষ্টরা আশা ব্যক্তকরেন।